বিশ্বকাপ

ম্যাকগার্ককে বিশ্বকাপ দলে না নেয়ার ব্যাখ্যা দিলেন বেইলি

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
প্রকাশের তারিখ: 16:44 বুধবার, 01 মে, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ফর্মের তুঙ্গে আছেন জ্যাক ফ্রেজার-ম্যাকগার্ক। এরই মধ্যে ৬ ইনিংসে ২৩৩.৩৩ স্ট্রাইক রেটে ব্যাট করে ২৫৯ রান করেছেন তিনি। ডানহাতি এই ব্যাটার তিনটি ইনিংসে হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন।

দিল্লি ক্যাপিটালসের হয়ে এমন পারফরম্যান্সের পর অনেকেই মনে করেছিলেন এই মারকুটে ব্যাটারকে নিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করবে অস্ট্রেলিয়া। তবে সবাইকে চমক দেখিয়ে এবারের বিশ্বকাপ দলে তাকে রাখেনি অজিরা। স্টিভেন স্মিথের বাদ পড়ার সঙ্গে এটাও তাই বড় খবর।

ফ্রেজার-ম্যাকগার্ককে কেন বিশ্বকাপ দলে রাখেননি সেই ব্যাখ্যা দিয়েছেন অজি দলের নির্বাচক জর্জ বেইলি। মূলত টপ অর্ডার ও স্কোয়াডের ভারসাম্য ঠিক রাখতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তারা। মূলত দলের টপ অর্ডারের ওপর আস্থার কারণেই নতুন কাউকে আই জায়গায় ভেড়াতে চাননি তিনি।

তিনি বলেছেন, 'তাঁর (ফ্রেজার-ম্যাকগার্ক) ফর্ম সম্প্রতি বেশ ভালো, দারুণ। তবে আমাদের টপ অর্ডার যেভাবে খেলছে, সেখানে থাকা ক্রিকেটাররা দারুণ অবস্থানে। আমি নিশ্চিত নই যে সে অন্য কোন অবস্থানে খেলার জন্য কতটা তৈরি, তবে এটা নিশ্চিত যে সে টপ অর্ডারেই বেশি মানানসই। আমরা মনে করি আমাদের হাতে এমন কিছু ক্রিকেটার আছে যারা তাঁদের ব্যাটিং অবস্থানে ভারসাম্য রাখে।'

ক্যামেরন গ্রিন ও জশ ইংলিসদের প্রাধান্য দেয়া হয়েছে ম্যাকগার্ক-স্মিথদের চেয়ে। গ্রিন বল হাতেও দলের জন্য অবদান রাখতে পারেন। অন্যদিকে উইকেটরক্ষক কিপার হিসেবে ব্যাকআপ হিসেবে নেয়া হয়েছে ইংলিসকে।

যদিও গুঞ্জন আছে বিশ্বকাপ দলে না থাকলেও অতিরিক্ত ক্রিকেটার হিসেবে ম্যাকগার্কের সঙ্গে ম্যাথু শর্ট, তানভীর সাঙ্গা ও স্পেন্সার জনসন অস্ট্রেলিয়া দলের সঙ্গে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে যেতে পারেন। আগামী ৬ জুন বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে অজিরা।