আইপিএল

সৌরভকে সরিয়ে দিলো দিল্লি, অধিনায়ক থাকছেন না পান্ত

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 15:35 Thursday, October 17, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মেগা নিলাম আসার আগেই বড় ধরনের রদবদল দেখা গেছে দিল্লি ক্যাপিটালস দলে। দলটির ডিরেক্টর অব ক্রিকেট পদ থেকে সরিয়ে দেয়া হলো সৌরভ গাঙ্গুলিকে। একইসাথে জানা গেছে, আসন্ন মৌসুমে দলটির অধিনায়ক থাকছেন না ঋষভ পান্ত।

কিছুদিন আগে হেড কোচের পদ থেকে রিকি পন্টিংকে সরিয়ে দিয়েছিল দিল্লি। এবার নতুন হেড কোচের পদে হেমাং বাদানিকে নিয়োগ দিয়েছে দলটি। আর সৌরভকে ডিরেক্টর অব ক্রিকেট পদ থেকে সরিয়ে দায়িত্ব দেয়া হয়েছে ভেনুগোপাল রাওকে।

২০১৪ সাল থেকে এই দলটির সহকারী কোচের দায়িত্বে থাকা প্রবীণ আমরেকেও দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে দিল্লি। ফলে পুরোনো কোচিং স্টাফের কাউকেই আর দলে রাখছে না ফ্র্যাঞ্চাইজিটি। তবে সৌরভের সঙ্গে সম্পর্কে ইতি টানছে না তারা।

পুরুষ দলে না থাকলেও আগামী দুই বছর (২০২৫ ও ২০২৬) দিল্লির নারী দলের ডিরেক্টর অব ক্রিকেট পদে থাকবেন সৌরভ। মূলত নারী আইপিএলে দিল্লির মেয়েদের সফল করানোর লক্ষ্যে সৌরভকে পুরুষ দলের দায়িত্ব থেকে সরানো হয়েছে বলে জানা গেছে।

এদিকে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার সংবাদ, পান্তকে নেতৃত্ব থেকে সরিয়ে দিচ্ছে দিল্লি। মূলত উইকেটরক্ষক ব্যাটার হিসেবে তার কাছ থেকে শতভাগ পেতেই এমন সিদ্ধান্ত নিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

একটি সুত্র গণমাধ্যমটিকে বলেছে, 'হ্যাঁ, দিল্লি ক্যাপিটালস একজন নতুন অধিনায়কের সন্ধানে আছে। ভারতের অলরাউন্ডার অক্ষর প্যাটেলের অধিনায়ক হওয়ার সম্ভাবনা আছে। অথবা ফ্র্যাঞ্চাইজি এমন কাউকে নিলামে খুঁজে নেবে যে দলকে নেতৃত্ব দিতে পারবে।'

অবশ্য পান্তকে মেগা নিলামের আগে নিশ্চিতভাবেই রিটেইন করা হবে বলে জানিয়েছে সেই সূত্র, 'তবে পান্তকে সবার আগে রিটেনশন করা হবে। দিল্লি ক্যাপিটালসের লিডারশিপ গ্রুপ মনে করে, অধিনায়কত্ব না থাকলে সে আরও চাপহীন হয়ে খেলতে পারবে।'