বিপিএল

‘পরিবেশ ও পেশাদারিত্ব নেই’, এ কারণেই বিপিএলে আগ্রহী নন ওয়ার্নার

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 11:42 Sunday, October 13, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

২০১৯ সালের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সিলেট সিক্সার্সের হয়ে খেলেছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু সেই আসরের পর বিপিএলের আর কোনও আসরে খেলতে দেখা যায়নি এই অস্ট্রেলিয়ানকে। কেন বিপিএলে খেলতে আসেননি সম্প্রতি সেটার কারণ জানিয়েছেন সাবেক এই অজি ওপেনার।

কয়েকদিন আগেই জিম-আফ্রো টি-টেনে একসঙ্গে খেলেছিলেন ডেভিড ওয়ার্নার এবং সাব্বির রহমান। বাংলাদেশি ব্যাটার সাব্বিরের সঙ্গে ২০১৯ সালের বিপিএলে সিলেটে খেলেন ওয়ার্নার। এবার তার কাছেই বিপিএলে না খেলার কারণ জানিয়েছেন ওয়ার্নার।

সম্প্রতি এক সাক্ষাৎকারে সাব্বির রহমান ক্রিকফ্রেঞ্জিকে বলেন, 'আমি, বিজয়, ওয়ার্নার এবং নিশাম সবসময় একসঙ্গে সকালের নাস্তা করতাম। বিভিন্ন বিষয়ে কথা বলতাম। আমি ওয়ার্নারকে জিগ্যেস করেছি যে তুমি আমার সঙ্গে ২০১৯ সালে সিলেট সিক্সার্সের হয়ে খেলেছো, এরপর তুমি বিপিএল খেলতে আসোনি কেন?'

'সে বলেছে, 'দেখো সাব্বির, তখন একটা পরিবেশ ছিল খেলার জন্য। একসময় এবি ডি ভিলিয়ার্সের মতো ক্রিকেটাররা তোমাদের এই টুর্নামেন্টে খেলতে যেত। এখন যে বিপিএল হয় তোমাদের দেশে, ওই পরিবেশে হয় না আসলে। ওরকম পেশাদারিত্ব থাকে না। টুর্নামেন্টটিকে তোমাদের আরও ভালো করতে হবে। পিএসএল বিপিএলের অনেক পরে শুরু হয়েছে। কিন্তু এখন দেখো পিএসএল কোথায় আছে আর বিপিএল কোথায় আছে।' কথা শুনে লজ্জা লাগে আসলে।'

২০১৯ সালের বিপিএলে ডেভিড ওয়ার্নারের মতো খেলতে এসেছিলেন স্টিভ স্মিথও। তিনি খেলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলে। ২০১৮ সালে সাউথ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিং কেলেঙ্কারির কারণে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হন এই দুজন।

সুযোগ পেয়ে তখন বাংলাদেশে এসেছিলেন এই দুই অজি তারকা। এ ছাড়া সেই আসরে রংপুর রাইডার্সের হয়ে এবি ডি ভিলিয়ার্স, অ্যালেক্স হেলসের মতো তারকা ক্রিকেটাররাও এসেছিলেন। ক্যারিবিয়ান দানব ক্রিস গেইল তখন নিয়মিতই বিপিএলে খেলতেন।