ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ

লিভিংস্টোনের ব্যাটে সিরিজে সমতা ফেরালো ইংল্যান্ড

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 09:01 Saturday, September 14, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ড হারিয়ে এগিয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। অবশ্য দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়ে সিরিজে সমতা ফিরিয়েছে ইংল্যান্ড। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে অজিদের ৩ উইকেটে হারিয়েছে ইংলিশরা।

১৯৪ রানের বিশাল লক্ষ্য পাড়ি দিতে নামা ইংল্যান্ডের এই ম্যাচে জয়ের নায়ক লিয়াম লিভিংস্টোন। ডানহাতি এই মিডল অর্ডার ব্যাটার ৪৭ বলে ৮৭ রানের ইনিংস খেলেছেন। তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন আরেক ব্যাটার জ্যাকব বেথেল। 

তিনি ২৪ বলে ৪৪ রানের ইনিংস খেলেছেন। অবশ্য বড় লক্ষ্যে খেলতে নেমে ইংল্যান্ডের শুরুটা ছিল ভালোই। ওপেনিং জুটিতে ফিল সল্ট ও উইল জ্যাকস মিলে তোলেন ৩৪ রান। জ্যাকস ১২ রান করে ফিরলে এই জুটি ভাঙে। এরপর জর্ডান কক্স আউট হয়েছেন কোনো রান না করেই।

চতুর্থ উইকেটে সল্ট ও লিভিংস্টোন যোগ করেন ৪৫ রান। আর তাতেই ঘুরে দাঁড়ানোর সুযোগ পায় ইংল্যান্ড। সল্টের ব্যাট থেকে এসেছে ২৩ বলে ৩৯। সল্ট ফিরে গেলে বেথেলকে নিয়ে ৪৭ বলে ৯০ রানের জুটি গড়েন লিভিংস্টোন। অবশ্য এই দুই ব্যাটার ফিরলে দ্রুত আরও কয়েকটি উইকেট হারায় ইংল্যান্ড।

শেষ পর্যন্ত জেমি ওভারটন ও আদিল রশিদ মিলে ইংল্যান্ডকে জিতিয়ে মাঠ ছাড়েন ১ ওভার হাতে রেখে। অজিদের হয়ে একাই ৫ উইকেট নিয়েছেন ম্যাথু শর্ট। আর দুটি উইকেট গেছে শন অ্যাবোটের ঝুলিতে। বাকি বোলাররা নিষ্প্রভই ছিলেন বলা যায়। 

এর আগে এই ম্যাচে জ্যাক ফ্রেজার ম্যাকগার্কের ৩১ বলে ৫১ ও জশ ইংলিসের ২৬ বলে ৪২ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৯৩ রানের পুঁজি পায় অস্ট্রেলিয়া। শেষদিকে ক্যামেরন গ্রিনের ৮ বলে ১৩ ও অ্যারন হার্ডির ৯ বলে ২০ রানে বড় সংগ্রহ দাঁড় করায় অজিরা। 

ইংল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন ব্র্যাডন কার্স ও লিভিংস্টোন। আর একটি করে উইকেট গেছে স্যাম কারান ও রশিদের ঝুলিতে। এই ম্যাচে অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে ম্যাচসেরার পুরষ্কার জিতেছেন ইংলিশ অলরাউন্ডার লিভিংস্টোন।