শ্রীলঙ্কা - বাংলাদেশ সিরিজ

দিলারার ব্যাটে ৭ উইকেটে জিতল বাংলাদেশ ‘এ’

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 20:15 Tuesday, September 10, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

রাবেয়া খান ও ফাহিমা খাতুনের ঘূর্ণিতে ২৭ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে শ্রীলঙ্কা ‘এ’ দল। তবে দারুণ ব্যাটিংয়ে স্বাগতিদের পথ দেখিয়েছেন সত্য সন্দীপানি এবং মালশা শেহানি। তাদের দুজনের ব্যাটে শেষ পর্যন্ত ১১৩ রানের পুঁজি পায় লঙ্কানরা। মাঝারি লক্ষ্য তাড়ায় দিলারা আক্তারের ৪৭, মুর্শিদা খাতুনের ৩০ এবং নিগার সুলতানা জ্যোতির অপরাজিত ২৪ রানের কল্যাণে ৭ উইকেটের জয় পায় বাংলাদেশ ‘এ’ দল।

থ্রুস্টানে জয়ের জন্য ১১৪ রান তাড়ায় ইনিংসের প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। থারুকা শেহানির থ্রোতে রান আউট হয়ে ফিরে গেছেন ১ রান করা শামীমা সুলতানা। দ্বিতীয় উইকেট জুটিতে অবশ্য সফরকারীদের হাল ধরেছেন মুর্শিদা ও দিলারা। তারা দুজনে মিলে ৭৪ রানের জুটি গড়ে বাংলাদেশকে এগিয়ে গেছেন।

লঙ্কান বোলারদের বিপক্ষে আক্রমণাত্বক ব্যাটিংয়ে দারুণ সব শটের পসরা সাজালেও শেষ পর্যন্ত হাফ সেঞ্চুরি পাওয়া হয়নি দিলার। পঞ্চাশ ছোঁয়ার আগে তরুণ এই ওপেনার ফিরেছেন ৩৪ বলে ৪৭ রানের ইনিংস খেলে। চেতনা বিমুক্তির বলে মালকি মাদারার হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। ৪৭ রানের ইনিংসে তিনটি চার ও দুটি ছক্কা মেরেছেন দিলারা।

বাংলাদেশের ওপেনার ফেরার কিছুক্ষণ পর আউট হয়েছেন মুর্শিদাও। নিমীশা মাদুশানি বলে বোল্ড হয়ে ফেরার আগে করেছেন ৩৪ বলে ৩০ রান। এরপর সফরকারীদের জেতাতে বাকি কাজটা সেরেছেন জ্যোতি ও রিতু মনি। তারা দুজনে মিলে ৩৫ রান যোগ করেছেন। ৭ উইকেটের জয় পাওয়ার দিনে জ্যোতি ২৪ ও রিতু অপরাজিত ছিলেন ১১ রানে।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় শ্রীলঙ্কা। ২৭ রানে ৩ উইকেট হারানোর পর প্রতিরোধ গড়ে তোলেন পিউমি ওয়াথশালা এবং সত্য। তারা দুজনে যোগ করেছেন ৪৬ রান। পিউমি ফিরেছেন ২২ রানের ইনিংস খেলে। শেষ পর্যন্ত সত্যর ৩৬ এবং মালশার ১৪ বলে ২৫ রানের ক্যামিওতে ১১৩ রান তোলে শ্রীলঙ্কা। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন রাবেয়া ও ফাহিমা।

সংক্ষিপ্ত স্কোর:

শ্রীলঙ্কা ‘এ’ দল- ১১৩/৫ (২০ ওভার) (সত্য ৩৬, মালশা ২৫*, পিউমি ২২; ফাহিমা ২/১০, রাবেয়া ২/১৮)

বাংলাদেশ ‘এ’ দল- ১১৭/৩ (১৮ ওভার) (দিলারা ৪৭, মুর্শিদা ৩০, জ্যোতি ২৪*, রিতু ১১*; চেতনা ১/২১)