কাউন্টি চ্যাম্পিয়নশিপ

কাউন্টিতে সাকিবের অবিশ্বাস্য দিন, একাই নিলেন ৪ উইকেট

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 23:21 Monday, September 9, 2024

|| ডেস্ক রিপোর্ট ||

কাউন্টি চ্যাম্পিয়নশিপের এবারের আসরে নিজের একমাত্র ম্যাচটিতে অবিশ্বাস্য শুরু করেছেন সাকিব আল হাসান। দিনের শুরুতে উইকেটের জন্য চাতক পাখির মতো অপেক্ষা করতে হয়েছে তাকে। অবশ্য দিন শেষ করেছেন ৩ উইকেট নিয়ে।

প্রথম উইকেটের জন্য সাকিবকে অপেক্ষা করতে হয়েছে ইনিংসে ৫৪তম ওভার পর্যন্ত। টম অ্যাবেল সাকিবের বলে ধোকা খেয়ে বোল্ড হয়েছেন। সাকিবের কুইক আর্ম ডেলিভারি বেরিয়ে যাবে ভেবে কাট করতে চেয়েছিলেন তিনি।

যদিও বল ভেতরে ঢুকে তার স্টাম্প ভেঙে দেয়। অ্যাবেল আউট হয়েছেন ৪৯ রান করে। অবশ্য এক বল আগেই অ্যাবেল আউট হয়ে যেতে পারতেন, যদি আম্পায়ারের সিদ্ধান্ত যেত সাকিবদের পক্ষে। ৫৪ তম ওভারের প্রথম বলেই অ্যাবেলকে আউটের সম্ভাবনা তৈরি করেছিলেন সাকিব।

এই বাঁহাতি স্পিনারের বল লেগসাইডে পিচ করে ভেতরে চলে আসে, আঘাত করে অ্যাবেলের প্যাডেও। সারের ফিল্ডারদের জোরালো আবেদনেও সাড়া দেননি আম্পায়ার। এরপর দ্বিতীয় ও তৃতীয় উইকেট পেতে সাকিবকে অপেক্ষা করতে হয় দিনের ৯০তম ওভার পর্যন্ত। 

প্রথম বলেই সাকিবকে উড়িয়ে মারতে চেয়েছিলেন কেসি আলড্রিজ। তবে ব্যাটে বলে ঠিকঠাক করতে পারেননি। লাইন মিস করে সোজা বোল্ড হন ১৫ রান করা এই ব্যাটার।  ওভারের পঞ্চম বলে সাকিবকে একটু বেরিয়ে গিয়ে খেলতে চেয়েছিলেন ক্রেইগ ওভারটন।

সেই সুযোগে স্টাম্প ভেঙে দিয়েছেন সারের উইকেটরক্ষক বেন ফোকস। শেষদিকে ব্রেট রেন্ডেলকে এলবিডব্লিউ বানিয়ে সোমারসেটের ইনিংস গুঁড়িয়ে দেন ৩১৭ রানে। ৩৩.৫ ওভার বোলিং করে ৭ মেডেনের সঙ্গে ৯৭ রান দিয়ে ৪ উইকেট নিয়ে দিনের খেলা শেষ করেন এই টাইগার অলরাউন্ডার।

সোমারসেটের হয়ে সর্বোচ্চ ১৩২ রানের ইনিংস খেলেছেন টম বেন্টন। দলটির আর কোনো ব্যাটারই হাফ সেঞ্চুরি পূরণ করতে পারেননি। সারের হয়ে ৩টি উইকেট নিয়েছেন ড্যানিয়েল ওরঅল। আর একটি করে উইকেট নেন কেমার রোচ, জর্ডান ক্লার্ক ও টম কারান।