বাংলাদেশ ক্রিকেট

করোনাকে জয় করে অনুশীলনে মুমিনুল

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 11:17 Friday, November 20, 2020

|| ডেস্ক রিপোর্ট ||

গেল ১০ নভেম্বর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন জাতীয় দলের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। বৃহস্পতিবার মুক্তি মিলেছে তাঁর মহামারি এই ভাইরাস হতে। একটি বিশ্বস্ত সূত্র মুমিনুলের করোনা মুক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

করোনা মুক্ত হয়েই অনুশীলনে নেমে পড়েছেন জাতীয় দলের এই টেস্ট দলপতি। শুক্রবার (২০ নভেম্বর) মিরপুরের হোম অফ ক্রিকেট শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে অনুশীলন করেছেন তিনি।

এদিন সকাল বেলাই ইনডোরে উপস্থিত হন ব্যাটিং অনুশীলন করতে। ইনডোরের মাঠে থ্রোয়ার নিয়ে অনুশীলন করতে দেখা যায় তাঁকে। ৩৫-৪০ মিনিট সেখানে ব্যাটিং করেছেন এই অধিনায়ক।

করোনা মুক্ত হওয়ার ফলে তাঁর আগ বাঁধা নেই আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে অংশ নেওয়ার ক্ষেত্রে। ২৪ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে খেলার কথা রয়েছে তাঁর। এই টুর্নামেন্টকে সামনে রেখেই অনুশীলন শুরু করেছেন মুমিনুল।

মুমিনুলের আগে বাংলাদেশ টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ পিএসএসের প্লে-অফ খেলতে যাওয়ার আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন। গত ১৭ নভেম্বর টেস্ট করালে তারও করোনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ এসেছে।

উল্লেখ্য, চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে করোনার উপসর্গ দেখা দিয়েছিল মুমিনুলের। গত ৯ নভেম্বর করোনা পরীক্ষা করান তিনি এবং তার স্ত্রী। সেখানে ফলাফল ইতিবাচক আসলে নিজ বাসায় কোয়ারেন্টাইনে ছিলেন তারা। আক্রান্ত হলেও বড় কোন ধরণের উপসর্গ ছিল না দেশের টেস্ট অধিনায়কের।

জ্বর ও হালকা উপসর্গ নিয়েই তিনি কোয়ারেন্টাইনে ছিলেন বলে জানিয়েছিলেন বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী।