এলপিএল

এলপিএলে খেলছেন না গেইল-প্ল্যাঙ্কেট-মালিঙ্গা

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 15:05 Thursday, November 19, 2020

|| ডেস্ক রিপোর্ট || 

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) উদ্বোধনী আসর এখনও মাঠে গড়ায়নি। কিন্তু এর আগেই একের পর এক বাঁধায় জর্জরিত হচ্ছে টুর্নামেন্টটি। করোনার কারণে কয়েক দফায় পেছানোর পর সূচি চূড়ান্ত হলেও সহসাই কাটছে না শনির দশা। 

টুর্নামেন্ট শুরু হওয়ার আগে থেকেই নিজেদের সরিয়ে নিতে শুরু করেছে বেশ কয়েকজন তারকা ক্রিকেটার। এবার সে তালিকায় যোগ হলো ক্রিস গেইল ও লিয়াম প্ল্যাঙ্কেটের নাম।  এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে তাঁদের দল ক্যান্ডি টাস্কার্স।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ থাকার কারণে অনিশ্চয়তা আছে ওয়াহাব রিয়াজকে নিয়েও। তারা না খেললেও ক্যান্ডির হয়ে খেলবেন কুশল পেরেরা, কুশল মেন্ডিস, নুয়ান প্রদীপ, মুনাফ প্যাটেল ও ইরফান পাঠানের মতো ক্রিকেটাররা।

এছাড়া আসরে খেলা খেলা হচ্ছে না পাকিস্তানের তারকা ক্রিকেটার সরফরাজ আহমেদের। আসন্ন এই টুর্নামেন্টে গল গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলার কথা ছিল তাঁর। জাতীয় দলের হয়ে নিউজিল্যান্ড সিরিজে খেলার কারণে টুর্নামেন্টে অংশ নেয়া অনিশ্চিত হয়ে দাঁড়িয়েছে তাঁর। থাকছেন না লাসিথ মালিঙ্গাও। 

পাকিস্তানের ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ এবং দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিও তাদের জাতীয় দলের সাথে প্রতিশ্রুতির কারণে টুর্নামেন্ট থেকে সরে এসেছেন বলে জানা গেছে। সরে দাঁড়িয়েছেন ডেভিড মিলাররাও।

সংবাদমাধ্যম ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন অনুযায়ী আসন্ন এই টুর্নামেন্টে থেকে কলম্বো কিংসের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ডেভ হোয়াটমোর। তাঁর পরিবর্তে কোচের ভূমিকায় যোগ দিতে পারেন সাবেক ইংলিশ পেসার কবির আলী। 

এর আগে করোনা মহামারির কারণে ২৮ আগস্টে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টটি ২০ সেপ্টেম্বরে পিছিয়ে দেয়া হয়। পরে আবার সেটি পিছিয়ে ২৬ নভেম্বর ঠিক করে সূচি চূড়ান্ত করেছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।