ইংল্যান্ড ক্রিকেট

গ্রীষ্মে মাঠে দর্শক ফেরাচ্ছে ইংল্যান্ড

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক

ক্রিকফ্রেঞ্জি ডেস্ক
Publish Date: 20:48 Wednesday, November 18, 2020

|| ডেস্ক রিপোর্ট ||

আগামী গ্রীষ্মের জন্য নিজেদের পরিকল্পনার ছক কষছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তাদের লক্ষ্য এই মৌসুমেই মাঠে দর্শক ফেরানো। ইতোমধ্যে সেই লক্ষ্যে কাজও শুরু করেছে তারা।

ইসিবি তাদের আগামী মৌসুমের সূচিও চূড়ান্ত করে ফেলেছে। করোনাভাইরাসের বৈশ্বিক সংক্রমণের মধ্যে সবার আগে মাঠে ক্রিকেট ফিরিয়েছে ইংল্যান্ডই। ঘরের মাঠে তারা ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছে।

দর্শক ফেরানো প্রসঙ্গে ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন বলেছেন, 'এটা ইংল্যান্ডের ভক্তদের জন্য দারুণ একটি সম্ভাবনা এবং করোনার কারণে এটা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। আমরা আশাবাদী আগামী বছর দেশের মাঠে দর্শকদের আমন্ত্রণ জানানোর ব্যাপারে।'

২০২১ সালের আগস্ট-সেপ্টেম্বরে ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট খেলবে ইংল্যান্ড। পাঁচটি ম্যাচ হবে যথাক্রমে ট্রেন্ট ব্রিজ, লর্ডস, হেডিংলি, দ্য ওভাল এবং ওল্ড ট্রাফোর্ডে। এরপর শ্রীলঙ্কা এবং পাকিস্তানের বিপক্ষে সাদা বলের সিরিজ খেলবে জুন-জুলাইয়ে।

ম্যাচগুলো হবে ডারহাম, এজবাস্টন, ব্রিস্টল এবং কার্ডিফে। বেশ কয়েকটি দলের বিপক্ষে সিরিজ খেললেও আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

ইংলিশ অলরাউন্ডার মঈন আলী, 'সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে দর্শকদের সামনে খেলা। এটা আসলেই অনেক বড় ব্যাপার। আপনি বুঝবেন কিভাবে তাদের শূন্যতা অনুভব করছি। যখন দেশের মাটিতে খেলি তারা বাড়তি অনুপ্রেরণা দেয়। আগামী বছর যদি দর্শক আসে তবে এটা দুর্দান্ত হবে। আমি মনে করি বিশ্বব্যপি খেলোয়াড়রা দর্শকদের শূন্যতা অনুভব করছে।'